চট্টগ্রামে করোনায় একদিনে ৩ মৃত্যু, আক্রান্ত ৩৮০

0

চট্টগ্রামে দিন দিন করোনায় মৃত্যু এবং আক্রান্তের হার বাড়ছে। করোনার দ্বিতীয় ঢেউ আরো ভয়ংকর রূপ নিচ্ছে। এদিকে আজ থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত সকাল নয়টা থেকে ৫টা পর্যন্ত আট ঘণ্টা দোকানপাট ও বিপণিবিতান খোলা থাকবে রাখা হচ্ছে।

গত ২৪ ঘণ্টার  ব্যবধানে  চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ৩৮০ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩ হাজার ৫৬৮। তবে একই সময়ে গেছে ৩ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৭টি ল্যাবে  ১ হাজার ৯২৩টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯৯টি নমুনা পরীক্ষায় ৮৭ জনের, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৩টি নমুনা পরীক্ষায় ৮১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৭টি নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষায় ১০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৬টি নমুনা পরীক্ষা করে ৭৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনা  রোগী পাওয়া গেছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৩১৪ জন এবং উপজেলায় ৬৬ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...