করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

0

গত কিছুদিন ধরে করোনায় আক্রান্ত বা মৃত্যুর রেকর্ড প্রায় প্রতিদিনই ভাঙছে বাংলাদেশে। আজ ভেঙেছে মৃত্যুর আগের রেকর্ড। করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৭ জন।

এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ছিল ৭৪ জন। মাত্র দুই দিন আগে গত বৃহস্পতিবার এই তথ্য জানায় সরকার। গত ২৪ ঘণ্টায় শনাক্ত কিছুটা কমেছে। একদিনে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৪৩ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (১০ এপ্রিল) এসব তথ্য জানানো হয়েছে।

দেশে এখন পর্যন্ত করোনা মোট শনাক্ত হলেন ছয় লাখ ৭৮ হাজার ৯৩৭ জন। সরকারি হিসাবে মোট মৃত্যু ৯ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৮৩৭ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ পাঁচ লাখ ৭২ হাজার ৩৭৮ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৫ হাজার ১৮৫টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৬ হাজার ৭৭টি। এখন পর্যন্ত ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ২০ দশমিক ৪৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৫ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৪ দশমিক ৩০ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৩ জন পুরুষ এবং নারী ২৪ জন। এখন পর্যন্ত পুরুষ সাত হাজার ২২৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৪৩৫ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ওপরে ৪৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁছ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৫১ জন, চট্টগ্রামে ১৫ জন, রাজশাহীতে তিন জন, খুলনায় দুই জন, বরিশালে এক জন, রংপুরে চার জন এবং সিলেটে একজন মারা গেছেন।

জয়নিউজ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...