দীঘিনালায় পিজেএসএস কর্মীকে গুলি করে হত্যা

0

খাগড়াছড়ির দীঘিনালায় মঞ্জু চাকমা নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার (৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার ইয়ারিংছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মঞ্জু চাকমা এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিজেএসএস)’র কর্মী বলে জানা গেছে।

পিজেএসএস এই ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কে দায়ী করেছে। তবে ইউপিডিএফ অভিযোগ অস্বীকার করেছে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহকারী তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঞ্জু চাকমা ইউপিডিএফের কর্মী ছিল। কিছুদিন আগে সে ইউপিডিএফের জনস্বার্থ বিরোধী কর্মকাণ্ড পরিহার করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিতে যোগদান করেন। তাই ইউপিডিএফ পরিকল্পিতভাবে তাকে গুলি করে হত্যা করেছে। অবিলম্বে মঞ্জু হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ইউপিডিএফ নেতা অভিযোগ অস্বীকার করে বলেন, এমএন লারমা সমর্থিত পিজেএসএস আমাদের সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য মঞ্জু হত্যাকাণ্ডের দায়ভার আমাদের ওপর চাপানোর অপচেষ্টা করছে। মূলত তাদের অভ্যন্তরীন বিরোধের কারণেই এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে ধারণা প্রকাশ করেন তিনি।

দীঘিনালা থানার এসআই ফারুক হোসাইন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার সাথে সাথেই সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করার জন্য ঘটনাস্থলে ছুটে গেছে। তবে ঘটনাস্থল দুর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত হওয়ায় বিস্তারিত জানানো সম্ভব হচ্ছে না বলে জানান তিনি।

 

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...