বাবুনগরী বলছেন, প্রতিবেদনটি ‘ডাহা মিথ্যা’

0

হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর ঘটনায় ‘হত্যার অভিযোগে’ যে মামলা করা হয়েছিল, তাতে ৪৩ জনকে অভিযুক্ত করে গতকাল (১৩ এপ্রিল) প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

এদিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ওই প্রতিবেদনকে ‘ডাহা মিথ্যা’ বলে আখ্যা দিয়েছেন হেফাজতের বর্তমান আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মঙ্গলবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জুনায়েদ বাবুনগরী বলেন, হজরতের (আল্লামা শফী) মৃত্যু স্বাভাবিকভাবেই হয়েছিল এবং এটি একটি মীমাংসিত বিষয়।

হাসপাতাল থেকে যে ডেথ সার্টিফিকেট ইস্যু করা হয়েছে সেখানেও মৃত্যুর কারণ ‘স্বাভাবিক’ উল্লেখ করা হয়। ‘তাই পিবিআইয়ের এই প্রতিবেদন ডাহা মিথ্যা ছাড়া আর কিছু নয়।’ বলেন জুনায়েদ বাবুনগরী।

হেফাজতের বর্তমান আমির বলেন, আল্লামা শফীর মৃত্যুর প্রায় দুই মাস পর সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এই মামলা দায়ের করা হয়েছে। প্রথমে মামলায় আমার নাম ছিল না। পরে নতুন করে আমাকেসহ আরও ১২ জনের নাম ঢুকানো হয়েছে। ওই সময় আমি ঘটনাস্থলেও উপস্থিত ছিলাম না।

প্রসঙ্গত, আল্লামা শাহ আহমদ শফী ২০২০ সালের সেপ্টেম্বর মাসে রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০৩ বছর বয়সে মারা যান।

পরে ওই বছরের ডিসেম্বর মাসে আল্লামা আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে অভিযোগ করে মামলা করেন তার শ্যালক মোহাম্মদ মাঈন উদ্দীন। মামলায় নাম উল্লেখ করে ৩৬ জনকে আসামি করা হয়। অজ্ঞাতনামা হিসেবে আরও ৮০-৯০ জনকে আসামি করা হয়েছিল।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...