যুব এশিয়া কাপেও চ্যাম্পিয়ন ভারত

0

বড় ভাইদের দেখানো পথেই হাঁটল ছোট ভাইরা। শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলকে ১৪৪ রানের বড় ব্যবধানে হারিয়ে যুব এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দল।

রাজধানীর মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে রোববার (৭ অক্টোবর) যুব এশিয়া কাপের দিবা-রাত্রির ফাইনালে মুখোমুখি হয় ভারত-শ্রীলংকা। ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩০৪ রানের বিশাল স্কোর গড়ে ভারতীয় যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন ইয়াসাভি জয়সওয়ান। শেষদিকে রীতিমতো ব্যাটে ঝড় তোলেন আয়ুশ বাদানি ও শীমরান সিং। বাদানি ২৮ বলে করেন ৫২ রান এবং সিং করেন ৩৭ বলে ৬৫ রান।

ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো শ্রীলংকান যুবারা ৩৮.৪ ওভারেই অলআউট হয় মাত্র ১৬০ রান করে। নিশান মাদুশকা (৪৯) ও নাভোদ পারানাভিথানা (৪৮) ছাড়া আর কেউ করতে পারেননি বলার মত রান। শ্রীলংকার ব্যাটিং লাইনআপে একাই ধস নামান হারশ ত্যাগী। বাঁহাতি এই অর্থোডক্স বোলার তুলে নেন ৬ শ্রীলংকান ব্যাটসম্যানকে।

ফাইনাল সেরা হয়েছেন ত্যাগী। আর টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করে সিরিজ সেরা হয়েছেন ইয়াসাভি জয়সওয়াল।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ৩০৪/৩ (জয়সওয়াল ৮৫, রাওয়াত ৫৭, পাদিক্কাল ৩১, সিমরান ৬৫*, বাদোনি ৫২*; কালানা পেরেরা ১/৫৫, মালিঙ্গা ০/৫৯, সেনারত্নে ১/৪৫, দুলশান ০/৫৭, ওয়েলালাগে ১/২৪, নিপুন পেরেরা ০/১৩)

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৪৮.৩ ওভারে ১৬০ (নিশান ফার্নান্দো ৪৯, নিপুন পেরেরা ১২, সুরিয়াবান্দারা ৩১, কালানা পেরেরা ০, নুভানিদু ফার্নান্দো ৪, পারানাভিথানা ৪৮, ওয়েলালাগে ৭, মালিঙ্গা ০, মেন্ডিস ১, সেনারত্নে ১, দুলশান ২*; মোহিত ১/১৮, মোহান্তি ০/১৮, দেব গৌড় ০/১৪, দেশাই ২/৩৭, হার্শ ৬/৩৮, বাদোনি ০/৩৩)

ফল: ভারত অনূর্ধ্ব-১৯ দল ১৪৪ রানে জয়ী

জয়নিউজ/পার্থ/জুলফিকারস্পোর্টস ডেস্ক

আরও পড়ুন
লোড হচ্ছে...