তারাবি নামাজ শেষে উত্তেজনা, চান্দগাঁওয়ে গ্রেফতার ৫

0

নগরের চান্দগাঁও থানার একটি মসজিদে তারাবি নামাজ শেষে সৃষ্ট উত্তেজনার ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে তাদের আদালতে পাঠানো হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতি জামে মসজিদে নির্দিষ্ট সংখ্যক মুসল্লি প্রবেশের পর মসজিদে তালা লাগিয়ে দেওয়া হয়। পরে আরেকদল মুসল্লি এসে মসজিদে তালা দেখে বাইরে আরেকটি জামাত করে নামাজ পড়ছিল। এ নিয়ে সৃষ্ট সমস্যাকে কেন্দ্র করে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সবাইকে নামাজ শেষে বাসায় চলে যাওয়ার অনুরোধ করে এবং ভবিষ্যতে স্বাস্থ্যবিধি মেনে নামাজ পড়তে বলে।

পুলিশ আরও জানায়, নামাজ শেষে সবাই বাসায় ফিরে যাচ্ছিল এবং পুলিশও থানার দিকে রওনা দিয়েছে। এ সময় একদল উচ্ছৃঙ্খল লোক হঠাৎ করে মসজিদ গেইট ভাঙচুর করে এবং পুলিশের গাড়িতে ঢিল মারে। পরে এ ঘটনায় অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, গতকালের ঘটনায় মুসল্লিদের সঙ্গে পুলিশের কোনো সমস্যা হয়নি। মুসল্লিরা পুলিশের অনুরোধে বাড়িতে চলে গেছে। বাইরে থেকে একদল লোক বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় সেখান থেকে ৩০ জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। যাচাই-বাছাই শেষে পাঁচজনকে রেখে বাকিদের ছেড়ে দেওয়া হয়। গ্রেফতার পাঁচজন ওই এলাকার বাসিন্দা না। তারা বাইরে থেকে এসে বিশৃঙ্খলা করেছে। পরে তাদের বিরুদ্ধে মামলা রুজু করে আদালতে প্রেরণ করা হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...