হালদায় ফের ড্রেজার জব্দ

0

হাটহাজারীতে দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী থেকে ফের ড্রেজার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (৭ অক্টোবর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন। এ সময় জব্দ করা হয় একটি বিশাল আকৃতির অবৈধভাবে বালু উত্তোলনকারী ড্রেজার। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

জানা গেছে, রোববার বিকেলে উপজেলার বুড়িশ্চর ইউনিয়নের খন্দকিয়া স্লুইচ গেইট এলাকায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে হালদা নদীর মাঝখানে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছিল কতিপয় ব্যক্তি। গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও বালু উত্তোলনকারী ড্রেজার ও সংশ্লিষ্টদের আটক করতে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় বালু উত্তোলন করা অবস্থায় ইউএনও ড্রেজারটি আটক করেন। তবে সংশ্লিষ্টরা আত্মরক্ষা করতে নদীতে ড্রেজারটি রেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ সময় অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, মদুনাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের মো. আল মামুন।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জয়নিউজকে জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে হালদা নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ড্রেজারটি জব্দ করি।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...