চট্টগ্রামে করোনার নমুনা সংগ্রহ করবে ভ্রাম্যমাণ গাড়ি

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। সেইসঙ্গে মৃত্যুর হারও বেড়েছে। এসময়ে পরীক্ষার জন্য নমুনা দিতে গিয়ে নির্ধারিত জায়গাগুলোতে সাধারণ মানুষের উপচেপড়া ভিড়। তাই সুস্থ শরীরে সংক্রমিত হওয়ার সম্ভাবনাও বেশি।

- Advertisement -

এজন্য সরকার নির্ধারিত স্থান থেকে নয়, ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে ঘুরে ঘুরে নমুনা সংগ্রহের কাজ শুরু হয়েছে। অন্তহীন ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান জেলা প্রশাসন ও বিআইটিআইডিয়ের সহায়তায় নগরীর ছয়টি স্থান থেকে এ কার্যক্রম চালাচ্ছে।

- Advertisement -google news follower

খোলা জায়গা ও বিশেষায়িত গাড়ি থেকে নমুনা সংগ্রহ করায় সংক্রমণের ঝুঁকি নেই। সহজে করোনার নমুনা পরীক্ষা করাতে পেরে খুশি সাধারণ মানুষ।

নগরীর নির্ধারিত ছয়টি স্থান থেকে শুধু সরকারি ফি হিসাবে ১০০ টাকা দিয়েই কোনো ঝামেলা ও ভিড় ছাড়াই করোনা পরীক্ষা করাতে পারবেন।

- Advertisement -islamibank

করোনা টেস্ট করাতে যেয়ে আর্থিক সংকটের বিষয়টি এমন উদ্যোগে অনেকটাই কেটে গেছে বলে দাবি অন্তহীন ফাউন্ডেশনের পরিচালক শরফুদ্দীন চৌধুরী কাজলের।

গত বছর এক হাজার ৬৩৬টি নমুনা সংগ্রহ করেছিল অন্তহীন ফাউন্ডেশন। এ বছর মহামারি বৃদ্ধি পাওয়ায় আবারও ১০ এপ্রিল থেকে নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু করেছে।

সূত্র: সময় নিউজ

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM