১০ ফেব্রুয়ারি থেকে বইমেলা

0

অমর একুশে বই মেলা-২০১৯ উপলক্ষে  দৃষ্টিনন্দন বইমেলার আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। নগরের আউটার স্টেডিয়ামের জিমনেশিয়াম মাঠে ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে  ২৮ ফেব্রুয়ারি পযর্ন্ত ।

রোববার (৭ অক্টোবর) বিকালে নগরভবনের সম্মেলন কক্ষে নগরপিতা আ জ ম নাছির  উদ্দীনের  সঙ্গে  লেখক- প্রকাশকের  মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভাপতির বক্তব্যে মেয়র বলেন, আসন্ন বইমেলা সফল করতে মেলার মূল আয়োজক লেখক, প্রকাশক ও বুদ্ধিজীবীদের যে কোনো পরিকল্পনার সাথে চট্টগ্রাম সিটি করপোরেশন পাশে থাকবে।

সভায় সৃজনশীল প্রকাশক সমিতির মহিউদ্দিন শাহ আলম নিপু বিগত বছরগুলোতে চসিক আয়োজিত বইমেলার বিভিন্ন দিকসহ একটি সফল মেলার রূপরেখা উপস্থাপন করেন। কবি ও ছড়াকার রাশেদ রউফ মেলাকে সার্বিকভাবে সফল করতে একটি নীতিমালা তৈরি, বিভিন্ন কমিটি ও উপ-কমিটি গঠনের প্রস্তাব করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক উমর ফারুক, সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য প্রকৌশলী আলী আশরাফ, আনোয়ারা বেগম, কবি ও সাংবাদিক ওমর কায়সার, বিশ্বজিত চৌধুরী ও কামরুল হাসান বাদল, সাংবাদিক সুভাষ দে, কলামিস্ট সাখাওয়াত হেসেন মজনু, চ্যানেল আই-এর ব্যুরোপ্রধান চৌধুরী ফরিদ, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা ও সচিব মো. আবুল হোসেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...