চট্টগ্রামে করোনায় মৃত্যু ছাড়াল অর্ধ সহস্র

0

চট্টগ্রামে করোনায় মৃত্যু ৫০০ জন ছাড়িয়েছে। মানুষের মানুষের প্রান গেলো চট্টগ্রামে। গত ২৪ ঘন্টায় করোনায়  মৃত্যুবরণ করেছে ৭ জনসহ মোট মৃত্যু ৫০৪ জন। করোনা এবং করোনা উপসর্গ নিয়ে প্রতিদিন মারা যাচ্ছেন মানুষ। সরকারি-বেসরকারি হাসপাতালে বেড়েছে রোগীর চাপ। তাই কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া আর কোনো বিকল্প নেই বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ২০৮ জন। এনিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৯৫ জন।

সোমবার (২৬ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১২১টি নমুনা পরীক্ষায় ৩৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৭টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫০টি নমুনা পরীক্ষা করে ৬০ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষায় ১২ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৮টি নমুনা পরীক্ষা করে ৩০ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারে ২৪টি নমুনা পরীক্ষায় ৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৯ জন এবং উপজেলায় ৪৯ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...