চট্টগ্রামে করোনা: একদিনে প্রাণ গেল আরো ৪ জনের

0

একদিনের ব্যবধানে করোনায় আবারো মৃত্যু দেখলো চট্টগ্রাম। গতকাল মৃত্যুহীন থাকলেও ২৪ ঘন্টায় আবারো মারা গেছেন ৪ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২০৫ জনের শরীরে । এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৫৪৫ জন।

বুধবার (২৮ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয় কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৬৬২টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩২৫টি ৪২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৯টি নমুনা পরীক্ষায় ৫০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৯টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৩টি নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষা করে ৮জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০০টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা রোগী শনাক্ত হয়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ১০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে নগরের ১৬৪ জন এবং উপজেলায় ৪১ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...