ঘড়ির ফাঁদ পেতে ছিনতাই

0

নিউমার্কেট মোড় এলাকায় ৮ থেকে ১০ জনের দল তাদের। একজন দাঁড়ায় ‘বিদেশি’ একটি ঘড়ি নিয়ে। তাকে ঘিরে বাকিরা ঘড়ির দরদাম করতে থাকে। পথিকদের কেউ যদি জটলা দেখে দাঁড়ায় তাদের পাশে, তাহলেই শুরু করে তারা মিশন। বলে উঠে, ঘড়িটি বিদেশ থেকে আনা। টাকার দরকার বলে বিক্রি করতে চাই। এ ঘড়ির দাম অনেক। আপনি চাইলে ৫ হাজার টাকায় নিতে পারেন।

ততক্ষণে দলের অন্যরা বলে উঠে, এই ঘড়ির দাম ৪ হাজার টাকা, কেউবা বলে ৩ হাজার। এর মধ্যে ওই পথিক যদি ঘড়ি না কিনে চলে যেতে চায় তাহলেই ঘটে বিপত্তি। দরদাম করেও না কেনার অভিযোগ তুলে তাকে শুরু করা হয় মারধর। কেড়ে নেওয়া হয় সাথে থাকা মোবাইল ফোন, টাকা।

এমন এক সংঘবদ্ধ ছিনতাইকারী দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। গ্রেফতারকৃত শাহ আলম ও ফারুকের জবানবন্দিতে উঠে আসে ঘড়ির ফাঁদ পেতে ছিনতাইয়ের গল্প। শনিবার (৬ অক্টোবর) দুপুরে নিউমার্কেট মোড় থেকে গ্রেফতার করা হয় তাদের।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মোঃ কামরুজ্জামান জয়নিউজকে বলেন, শনিবার সেলিম নামের এক ব্যক্তির ৫০০ টাকা ছিনতাই হয়। তার অভিযোগের ভিত্তিতে পুলিশ সক্রিয় হয়ে মাঠে নামে। একপর্যায়ে এ চক্রের সন্ধান পায় পুলিশ। পরে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া জবানবন্দিতে এ চক্রের ছিনতাইয়ের অভিনব কৌশল জানা গেছে। তাদের সঙ্গে থাকা আরো কিছু ব্যক্তির নাম-পরিচয় আমরা পেয়েছি। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

 

জয়নিউজ/ফরহান অভি/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...