ভোট শেষে পশ্চিমবঙ্গে লকডাউন

0

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে ভারতের পশ্চিমবঙ্গ সরকার আংশিক লকডাউন ঘোষণা করেছে। এ লকডাউনে শপিং কমপ্লেক্স, বিউটি পার্লার, সিনেমা হল এবং স্পা বন্ধ থাকবে। তবে বাজার খোলা থাকবে প্রতিদিন ৫ ঘণ্টা করে। শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যা থেকে এ নির্দেশনা কার্যকর হয়েছে।

এছাড়া রেস্টুরেন্ট, বার, ব্যায়ামাগার ও সুইমিং পুলও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। তবে হোম ডেলিভারিসহ অনলাইনে কেনাকাটার অনুমোদন থাকছে।

পশ্চিমবঙ্গ সরকার বলছে, সব সামাজিক, সাংস্কৃতিক, বিনোদন এবং শিক্ষা প্রতিষ্ঠানকেন্দ্রিক জনসমাগম বন্ধ রাখতে হবে। সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বাজার খোলা রাখা যাবে। আংশিক লকডাউনে ফার্মেসি, চিকিৎসাপণ্য বিক্রির দোকান এবং মুদি দোকান খোলা থাকবে।

আগামী ২ মে পশ্চিমবঙ্গে নির্বাচনের ভোট গণনা হবে। ভোট গণনার সময় স্বাস্থ্যবিধি অনুসরণ করতে নির্দেশ দেওয়া হয়েছে। বিধানসভার নির্বাচন শেষ হয়েছে ২৯ এপ্রিল।

পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃহস্পতিবার নতুন করে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এদিন ১৭ হাজার ৪০৩ জনের মধ্যে করোনা শনাক্ত হয়। এদিন মারা যান অন্তত ৮৯ জন। সংক্রমণের হার দশ দিনের ব্যবধানে ৯ দশমিক ৭৯ থেকে ৭ দশমিক ৮১ তে পৌঁছেছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...