নন্দীগ্রামের ফল ঘোষণা স্থগিত

0

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে সবার নজর যে আসনটিতে সেই নন্দীগ্রামের ভোটগণনা ঘিরে বিভ্রান্তি তৈরি হয়েছে। তাই আপাতত ফলাফল ঘোষণা স্থগিত করা হয়েছে এই আসনের। নতুন করে ভোট গণনা হতে পারে।

এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রিটার্নিং অফিসার। রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা আরিজ আফতাব এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আপাতত জয়ী শুভেন্দু অধিকারী। পুনরায় গণনার ব্যাপারে এখনও কোনও আবেদন আসেনি। তা হবে কি না ঠিক করবেন রিটার্নিং অফিসার। এটা আংশিক না সম্পূর্ণ গণনা হবে সেটাও তিনি ঠিক করবেন।’

রোববার (২ মে) রাজ্যের ২৯২টি আসনে পর পর ফল প্রকাশিত হলেও, নন্দীগ্রাম ঘিরে দুপুর থেকেই বিভ্রান্তি। ১৭ রাউন্ড ভোটগণনার পর সেখানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জয়ী হয়েছেন বলে খবর আসছিল।

কিন্তু সন্ধ্যা গড়াতে মমতার জয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বলা হয়, সার্ভারে সমস্যার জেরে সঠিক ভাবে কিছু জানা যাচ্ছে না। তার পরেই ১৬২২ ভোটে শুভেন্দু অধিকারীর জয়ের খবর আসে।

ফলাফল নিয়ে এই বিভ্রান্তির বিরুদ্ধে আদালতে যাবেন বলে জানিয়েছেন মমতা। তার অভিযোগ, ‘আমার কাছে অভিযোগ রয়েছে, রায় ঘোষণার পর কারচুপি হয়েছে।’

প্রসঙ্গত, রাত ৮টা পর্যন্ত নির্বাচন কমিশনের পরিসংখ্যান বলছে, তৃণমূল ৩৮ আসনে জিতেছে ও ১৭৪ এগিয়ে রয়েছে। বিজেপি জিতেছে আটটিতে এবং এগিয়ে ৭০ আসনে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...