লঙ্কানদের কাছে ২০৯ রানে হারল বাংলাদেশ

ক্যান্ডি টেস্টে শ্রীলঙ্কার কাছে ২০৯ রানে হেরে গেল বাংলাদেশ। এর মধ্য দিয়ে ১-০ সিরিজ জিতল শ্রীলঙ্কা। আর কোনো জয় ছাড়াই টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন শেষ করল বাংলাদেশ।

- Advertisement -

ম্যাচের শেষ দিনে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ২৬০ রান। হাতে ছিল পাঁচ উইকেট।

- Advertisement -google news follower

৪৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে স্কোর বোর্ডে ২২৭ রান তুলে অলআউট টাইগাররা। ২০৯ রানে ম্যাচ হারের মধ্য দিয়ে সিরিজটাও হারালেন মুমিনুলরা

শেষ দিনে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বাঁচানোর লক্ষ্য নিয়েই হয়তো মাঠে নেমেছিল বাংলাদেশ। কিন্তু দিনের শুরুতে মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে লড়াইয়ে নেমে বেশিক্ষণ টিকতে পারলেন না লিটন। প্রবীন জয়াবিক্রমার বলে এলবিডব্লিউ হয়ে ফিরলেন দিনের তৃতীয় ওভারেই। পঞ্চম দিনের শুরুতে লিটন–মিরাজ জুটি টিকল মাত্র ১৪ বল। তাইজুল ৩০ বল খেলে ফিরলেন ২ রান করে। এরপর একএক করে বিদায় নিলেন বাকি বাকি ৪ ব্যাটসম্যান। শেষ ৩ উইকেট যে গেলো ৯ বলের ব্যবধানে।

- Advertisement -islamibank

শরীফুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে দুই ইনিংসেই পাঁচ উইকেটের কীর্তি গড়লেন জয়াবিক্রমা। অভিষেকে রেকর্ড গড়া বোলিংয়ে পঞ্চম দিনের সকালেই সফরকারীদের গুঁড়িয়ে দিলেন তরুণ বাঁহাতি এই স্পিনার। তাতে ২০৯ রানের হার দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ করল বাংলাদেশ।

আগের টেস্ট ড্র হওয়ায় ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM