শনাক্ত আবারও বেড়েছে

0

দেশে গত কয়েক দিন শনাক্ত নিম্নমুখী থাকলেও আজ আবার তা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৭৩৯ জন। এ সময়ে মারা গেছেন ৬৫ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জন এবং মারা গেছেন ১১ হাজার ৬৪৪ জন।

গতকাল রোববার (২ মে) শনাক্ত ছিলেন এক হাজার ৩৫৯ জন। এর আগের দিন (১ মে) শনাক্ত হন এক হাজার ৪৫২ জন এবং ৩০ এপ্রিল শনাক্ত হন দুই হাজার ১৭৭ জন।

সোমবার (৩ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৩৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৪৫২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৩৪১টি। এখন পর্যন্ত ৫৫ লাখ ১৮ হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৯৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪২ জন পুরুষ এবং নারী ২৩ জন। এখন পর্যন্ত পুরুষ ৮ হাজার ৪৭৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ১৬৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ৩৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেই ৩২ জন রয়েছেন। এছাড়া চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ৪ জন, বরিশালে ২ জন, সিলেটে ৬ জন এবং রংপুর বিভাগে ২ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪৫ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে মারা গেছেন ৫ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...