ভারতফেরত ১৪ জনকে চমেক হাসপাতালে ভর্তি

0

ভারত থেকে আসা ১৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সুস্থ আছেন। অ্যান্টিজেন পরীক্ষায় তাদের রিপোর্ট কোভিড নেগেটিভ এসেছে।

বৃহস্পতিবার (৬ মে) রাত আড়াইটার দিকে তাদের চমেক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বুধবার যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন। তাদের প্রথমে যশোরের বেনাপোল হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাদের চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া জানান, ভারতফেরত ১০ জনকে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে ২৯ নম্বর ওয়ার্ডের কেবিনে এবং বাকি চারজনকে ১৬ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবির জানান, ভারত থেকে আসা ১৪ জন চিকিৎসার জন্য সেখানে গিয়েছিলেন। তাদের সবার অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছে। কেউই করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হননি। তাদের আপাতত হাসপাতালে রাখা হয়েছে। পুলিশের সঙ্গে পরামর্শ করে তাদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, গত মার্চের মাঝামাঝি থেকে ভারতে করোনার সংক্রমণ বাড়তে থাকে। ৩০ এপ্রিল ভারতে প্রথম একদিনে চার লাখের বেশি মানুষের করোনার সংক্রমণ ধরা পড়ে।

শুক্রবার (৭ মে) এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে বৃহস্পতিবার একদিনে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ভারতে আগে কখনো একদিনে এত রোগী শনাক্ত হয়নি।

এ ছাড়া গত কয়েকদিন ধরে দেশটিতে গড়ে সাড়ে তিন হাজারের মতো মানুষ করোনায় মারা যাচ্ছেন। বিশ্বের কোনো দেশে একদিনে সর্বোচ্চসংখ্যক করোনা রোগী শনাক্তের রেকর্ড এখন ভারতের দখলে।

ভারতের গণমাধ্যমে আসা সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতে করোনায় সংক্রমিত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৫৯৮। মৃত্যু হয়েছে মোট ২ লাখ ৩৪ হাজার ৮৩ জনের।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...