চট্টগ্রামে ফুরিয়ে আসছে করোনার টিকা, অনিশ্চয়তায় গ্রহীতারা

0

চট্টগ্রামে ফুরিয়ে যাচ্ছে করোনা টিকার মজুদ। গতকাল শনিবার পর্যন্ত হিসেবে মোট টিকার হাতে রয়েছে মাত্র ৪০ হাজার। এতে টিকার দ্বিতীয় ডোজ প্রাপ্তিতে একরকম অনিশ্চিয়তা দেখা দিয়েছে।

জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জয়নিউজকে বলেন, চট্টগ্রামে শনিবার পর্যন্ত টিকা হাতে রয়েছে ৪০ হাজার। তবে এই টিকা দিয়ে আমরা ঈদ পর্যন্ত নেওয়ার চেষ্টা করছি। ঈদের পর আবার টিকা আসবে।

তিনি আরো জনান, এখন আক্রান্তের হার অনেকটা কমে এসেছে। তবে এটা কতো দিন থাকবে তা বলতে পারছি না। মানুষ যদি স্বাস্থ্যাবিধি না মানে তাহলে এটির সংক্রামণ আবার বাড়বে।

এদিকে রোববার (৯ মে) দ্বিতীয় ডোজের টিকার জন্য সকালে নগরের সদরঘাটের চট্টগ্রাম সিটি করপোরেশন জেনারেল হাসপাতালের টিকাকেন্দ্রের সামনে টিকাগ্রহীতাদের অপেক্ষা করতে দেখা যায়।

তাদের অভিযোগ, দ্বিতীয় ডোজ দিতে এসে তারা দেখছেন হাসপাতালের গেইট বন্ধ। টিকা দেওয়া হচ্ছে না। আবার হাসপাতাল থেকে কিছু জানানো হচ্ছে না।

ওই হাসপাতালের একটি সূত্র জানায়, টিকার মজুদ কম থাকায় রোববার থেকে সীমিত করা হচ্ছে টিকা কার্যক্রম। এই কেন্দ্রে টিকার মজুদ বাড়ানোর চেষ্টাও চলছে।

একই অবস্থা চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালেরও। হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির জানান, চমেকে ঠিকার মজুদ প্রায় শেষ হয়ে এসেছে। কম সংখ্যক টিকা দিয়ে চলছে টিকা কার্যক্রম।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭৪ জনের। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৯৩ জন। এই সময়ে করোনায় মারা গেছেন আরো ৮ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...