বোধনের রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন

0

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালি মননে ও সত্ত্বায় ওতপ্রোতভাবে মিশে আছেন। আমাদের অস্তিত্বের সর্বত্রই রয়েছেন তিনি। ২৫শে বৈশাখ দিনটি তাই বাঙালি জীবনে এক স্মরণীয় দিন। করোনা মহামারীতে অবরুদ্ধ এই সময়ে অনলাইনে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম আয়োজন করে “রবীন্দ্র জন্মজয়ন্তী’।

‘হে মঙ্গলময় দূর করে দাও তুমি সর্বতুচ্ছ ভয়’শিরোনামে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০তম শুভ জন্মতিথি উপলক্ষে বোধনের শিশুশিল্পীদের পরিবেশনায় গতকাল শনিবার বোধনের ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেল হতে একযোগে সম্প্রচারিত হয়।

অনুষ্ঠানে কবিতা ও গল্পের একক, দ্বৈত, ত্রয়ী আবৃত্তি পরিবেশনায় অংশ নেয় বোধনের শিশুশিল্পী ঐশাণী শুভা দাশ, শাম্ভবী শুভা দাশ, লাবণ্য দেব শ্রেয়া, শামরীন আহমেদ, মাশতুরা মেহরীন স্নেহা, আনম‌োল চ‌ৌধুরী রং, দুর্দানা মারজান, আরিসা আফসান, অদ্রিতা বড়ুয়া, অনোমা অন্তিকা বড়ুয়া, প্রিয়ন্তী বড়ুয়া, সৌম্য সরকার, অন্বেষা বণিক, ছোঁয়া ভৌমিক, বিদ্যাশ্রেয়া তলাপাত্র, নীল মজুমদার, ঝিল মজুমদার, আনুস্মিতা দাশ, অভ্যর্থনা দাশ, ঐশ্বরিয়া  দে, তাথৈ বড়ুয়া, সৃজিতা রায়, অঙ্কিতা চৌধুরী, শুভশ্রী মেধা, তাজওয়ার হাসনাত এলমান এবং প্রনিধি মজুমদার।

মহড়া পরিচালনা করেন তৈয়বা জহির আরশি, হোসনে আরা তারিন, অসীম দাশ, রীমা দাশ, সন্দীপন সেন একা, যশস্বী বণিক, ইতু সাহা, এ্যানি গুহ, ঋতুপর্ণা চৌধুরী, প্রজ্ঞা পারমিতা, মৃত্তিকা চক্রবর্তী এবং পৃথুলা চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আবৃত্তিশিল্পী অসীম দাশ এবং হোসনে আরা তারিন। অনুষ্ঠান সমন্বয় এবং অনলাইন সম্পাদনা করেন আবৃত্তিশিল্পী সন্দীপন সেন একা।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...