কমেছে করোনায় মৃত্যু, বেড়েছে শনাক্ত

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু কমেছে, তবে শনাক্ত বেড়েছে। এ সময়ে মারা গেছেন ৩৮ জন, আর শনাক্ত হয়েছেন এক হাজার ৫১৪ জন। এর আগে রোববার (৯ মে) করোনায় ৫৬ জনের মৃত্যু হয়েছিল। আর শনাক্ত হয়েছিল এক হাজার ৩৮৬ জন।

সোমবার (১০ মে) করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদতর এসব তথ্য জানায়। এখন পর্যন্ত করোনায় মোট মারা গেলেন ১১ হাজার ৯৭২ জন। আর শনাক্ত হলেন সাত লাখ ৭৫ হাজার ২৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ১১৫ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে এ পর্যন্ত সুস্থ হলেন সাত লাখ ১২ হাজার ২৭৭ জন।

দেশে বর্তমানে মোট ৪৫৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১২৮টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩৫টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯১টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ১৩ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন আট হাজার ৬৭৮ জন এবং নারী মারা গেছেন তিন হাজার ২৯৪ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন পাঁচ জন, আর ২১ থকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন।

বিভাগ ভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের ছয় জন, বরিশাল বিভাগের দুই জন, সিলেট বিভাগে তিন জন আর রংপুর বিভাগের আছেন একজন।

মারা যাওয়া ৩৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১০ জন আর বাড়িতে মারা গেছেন দুই জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...