ঈদের জামাতে করোনামুক্তির দোয়া

0

বৈশ্বিক করোনা মহামারির মধ্যে ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারা দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

শুক্রবার (১৪ মে) সকাল ৭টায় জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। করোনাভাইরাস থেকে মুক্তি পেতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের নামাজের পর দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া করা হয়।

এছাড়া সব বিভাগীয় শহরগুলোতে সকাল ৮টায় হয়েছে ঈদের প্রথম জামাত। চট্টগ্রাম নগরের জমিয়াতুল ফালাহ মসজিদে সকাল ৮টায় ঈদের প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

লালদীঘি শাহী জামে মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা ১৫ মিনিটে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টা ১৫ মিনিটে। এছাড়া সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়েছে।

এবার নগরের ৪১টি ওয়ার্ডের কিছু মসজিদে স্বাস্থ্যবিধি মানা হলেও পাড়া মহল্লার অনেক মসজিদে তা মানা হয়নি। নামাজ শেষে করোনা থেকে রক্ষায় বিশেষ মোনাজাত করা হয়।

তবে করোনার কারণে এবারও দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ঈদগাহ দিনাজপুরের গোর এ শহিদ এবং ঐতিহ্যবাহী কিশোরগঞ্জের শোলাকিয়ায় হয়নি ঈদ জামাত।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...