৯৪ রানে অলআউট পাকিস্তান

খাদিজার ক্যারিয়ার সেরা বোলিং

0

কক্সবাজারে সিরিজের একমাত্র ওয়ানডেতে জ্বলে উঠেছে বাংলাদেশের বোলাররা। খাদিজাতুল কুবরার বোলিং দাপটে মাত্র ৯৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তান মেয়েদের ইনিংস।

এর আগে, টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের ক্যাপ্টেন জাভেরিয়া খান। শুরুটা বেশ ভালো হয়েছিল পাকিস্তানের মেয়েদের। ১২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে আসে ৩৮ রান। লতা মন্ডলের বলে খাদিজাতুল কুবরা ক্যাচ নিয়ে সাজঘরে ফেরান মুনীবা আলিকে। এরপর অপর ওপেনার আয়েশা জাফরকে ফেরানোর কাজ সারেন খাদিজাতুল কুবরা। ১৮ রান করা আয়েশাকে বোল্ড কর নিজের প্রথম শিকার তুলে নেন খাদিজা।

বাংলাদেশ নারী দলের কাপ্তান রুমানা আহমেদ তুলে নেন বিপজ্জনক সিদ্রা আমিনের উইকেট। এরপরেই শুরু হয় খাদিজার স্পিন ভেল্কি। অফস্পিনার খাদিজার বলে একে একে সাজঘরে ফেরেন নিদা রশিদ, উমাইমা সোহেল, জাভেরিয়া খান। ৬১-৩ থেকে পাকিস্তানের স্কোর মুহূর্তেই হয়ে যায় ৮৪-৬।

ম্যাচে পেসার জাহানারা আলম নিজের একমাত্র উইকেটটি পান নাটালিয়া পারভেইজকে ফিরিয়ে। উইকেটে টিকে থাকার চেষ্টা করা সানা মিরকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট পান রুমানা আহমেদ। পাকিস্তানের মেয়েদের ১০০ না করতে দিয়ে শেষ দুই উইকেট নিয়ে নেন খাদিজাতুল কুবরা। ৩৪ ওভার ৫ বলেই মাত্র ৯৪ রান করে অলআউট হয় পাকিস্তান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন কাপ্তান জাভেরিয়া খান। পাকিস্তানের ব্যাটারদের ব্যর্থতার দিনে নিজের ক্যারিয়ার সেরা বোলিং ফিগারের দেখা পান খাদিজাতুল কুবরা। ৯ ওভার ৫ বল করে মাত্র ২০ রান খরচে তিনি নেন ৬ উইকেট। ৮ ওভারে ৩ মেডেন দেওয়া রুমানা আহমেদ ১৫ রান খরচে নেন ২ উইকেট। জাহানারা আলম ও লতা মন্ডল পান ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: (১ম ইনিংস শেষে)

পাকিস্তান ৯৪/১০ (৩৪.৫), আয়েশা ১৮, মুনীবা ১৮, জাভেরিয়া ২৯, সিদ্রা ৪, নিদা ৩, উমাইমা ০, সানা ৫, নাটালিয়া ৫, নওয়াজ ২, সান্ধু ০, ডায়ানা ১*, জাহানারা ৫-০-১৯-১, পান্না ৩-০-১৩-০, লতা ৪-১-১১-১, সালমা ৪-১-১১-০, খাদিজা ৯.৫-১-২০-৬, রুমানা ৮-৩-১৫-২, ফাহিমা ১-০-২-০।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...