দেড়শ ছাড়াল সয়াবিনের দাম, বেড়েছে পেঁয়াজের ঝাঝ

0

বাজারে ফের বেড়েছে সয়াবিন তেলের দাম। গতকাল বৃহস্পতিবার লিটারপ্রতি ১২ টাকা বাড়ার ঘোষণায় অস্বস্তিতে রয়েছেন ক্রেতারা। এখন লিটার প্রতি বোতলজাত সয়াবিন বিক্রি হচ্ছে ১৫৩ টাকায়। আর খোলা তেল ১২৯ টাকায় বিক্রি হচ্ছে। তবে খুচরা দোকানে কোথাও কোথাও লিটারে ১৫ টাকা পর্যন্ত বেশি নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে সপ্তাহের ব্যবধানে কিছুটা কমেছে মুরগি ও সবজির দাম। তবে গত সপ্তাহের চেয়ে কিছুটা দাম বেড়েছে পেঁয়াজের। কেজিতে ৫ টাকা বেড়ে  পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকায়।

শুক্রবার (২৮ মে) সকালে রিয়াউদ্দিন বাজার, কাজির দেউড়ি বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

এসব বাজারে সপ্তাহের ব্যবধানে প্রতিকেজি মুলা ৪০ টাকা, বেগুন ৩০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, করলা ৪০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা,টমেটো ৩০ টাকা, বরবটি ৬০ টাকা, মিষ্টি কুমড়া ২০ থেকে ৩০ টাকা,  গাজর  ৪০ টাকা, আলু ২০ টাকা, কাঁচামরিচ ৪০ থেকে ৫০ টাকায়।

শুকনা মরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৮০ টাকা, রসুন ৮০ থেকে ১২০ টাকা, আদা ৮০ থেকে ১৫০ টাকা ও হলুদ ১৮০ টাকা থেকে ২২০ টাকায়। বাজারে প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকায়।

চালের বাজারে প্রতিকেজি মিনিকেট ৬৬ টাকা, পাইজার ৭০ টাকা, পোলাওয়ের চাল ১০০ টাকায়, কাটারিভোগ ৮০ টাকা। বাজারে ভোজ্যতেলের লিটার বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৩৯ টাকায়।

মুরগির মাংসের মধ্যে প্রতিকেজি ব্রয়লার ১৩০ থেকে ১৩৫ টাকায়, সোনালি ২৩০ টাকা, লেয়ার মুরগি ২৩০ থেকে ২৪০ টাকায় বিক্রি হচ্ছে।

তবে এসব বাজারে অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস, মসলাসহ অন্যান্য পণ্যের দাম। বাজারে প্রতিকেজি খাসির মাংস বিক্রি হচ্ছে  ৭৫০ থেকে ৮০০ টাকা,  গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০ টাকায়।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...