১ জুলাই থেকে বন্ধ হচ্ছে অবৈধ স্মার্টফোন

আগামী পহেলা জুলাই থেকে অবৈধ স্মার্টফোন বন্ধের প্রযুক্তি চালুর পরিকল্পনা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে, বর্তমান যেসব অনিবন্ধিত স্মার্টফোন ব্যবহার হচ্ছে সেগুলো সচল রাখার জন্য আরও কিছুটা সময় পাবেন গ্রাহকেরা।

- Advertisement -

এ প্রসঙ্গে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেছেন, ‘আমরা ব্যবস্থাটি এমনভাবে চালু করব যাতে গ্রাহকের ওপর চাপ না পড়ে।’ মূলত রাজস্ব ফাঁকি ও অবৈধ স্মার্টফোনের মাধ্যমে সন্ত্রাসী কার্যকলাপ ঠেকানোর লক্ষ্যে কাজটি করা হচ্ছে।

- Advertisement -google news follower

স্মার্টফোনের বৈধতা যাচাইয়ে গত বছরের ফেব্রুয়ারিতে ন্যাশনাল ইক্যুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রার (এনইআইআর) শুরু করার জন্য দরপত্রের আহ্বান জানিয়েছিল বিটিআরসি। গত নভেম্বরে সিনেসিস আইটি নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গেও চুক্তি করেছে সংস্থাটি।

এনইআইআর-এ দেশে বৈধভাবে আমদানি করা ও উৎপাদিত স্মার্টফোনের তথ্যভাণ্ডারের সঙ্গে মোবাইল নেটওয়ার্কে চালু হওয়া ফোনের আইএমইআই মেলানো হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM