ব্যাংকের লেনদেনে সময় বাড়ল

0

করোনার সংক্রমণ ঠেকাতে সরকারঘোষিত বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়েছে। সরকারের নতুন সিদ্ধান্তে এই বিধিনিষেধ চলবে ১৫ জুলাই পর্যন্ত। বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হলেও ব্যাংকের লেনদেনের সময় আরও ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (১৬ জুন) বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে মন্ত্রিসভার সিদ্ধান্তের পর ব্যাংকের লেনদেন বাড়ানোর প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক।

কাল থেকে ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত। এরপর লেনদেন–পরবর্তী কার্যক্রমের জন্য বিকেল পাঁচটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

নতুন প্রজ্ঞাপন অনুযায়ী, কাল থেকে ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত। এরপর লেনদেন–পরবর্তী কার্যক্রমের জন্য বিকেল পাঁচটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আগামীকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

স্বাভাবিক সময়ে ব্যাংকের লেনদেন হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। সেই হিসাবে স্বাভাবিক লেনদেন সময়ের চেয়ে কাল থেকে ৩০ মিনিট কম লেনদেন কম হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের গত ১৩ এপ্রিল জারি করা প্রজ্ঞাপনের প্রদত্ত অন্য নির্দেশনাবলি অপরিবর্তিত থাকবে। স্বাভাবিক সময়ে ব্যাংকের লেনদেন হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

করোনার কারণে লেনদেনের সময় কমিয়ে আনা হয়েছিল। এখন ধীরে ধীরে আগের অবস্থায় ফিরে যাচ্ছে ব্যাংকিং লেনদেন সময়। বর্তমানে ব্যাংকগুলোর সব শাখা খোলা, গ্রাহকেরাও স্বাভাবিক সময়ের মতো ব্যাংকিং লেনদেন করতে শাখায় যাচ্ছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...