হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব গ্রেফতার

  • হেফাজত ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দিন মুনিরকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২১ জুন) সোয়া ৩টায় হাটহাজারী থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল ইসলাম। তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে হাটহাজারীতে তাণ্ডবের ঘটনাসহ নাসির উদ্দিন মুনিরের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা আছে।

- Advertisement -

স্বাধীনতার সুর্বণজয়ন্তীর দিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতায় বিক্ষোভের সময় হাটহাজারী থানায় আক্রমণ করে ভাংচুর চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। পাশাপাশি সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা সদর ভূমি অফিসে ভাংচুর ও অগ্নি সংযোগ করা হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে সেদিন চারজন নিহত হন।

- Advertisement -google news follower

হাটহাজারীর ঘটনায় ৩০ মার্চ রাতে পুলিশ বাদী হয়ে চারটি এবং ভূমি অফিসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটি মামলা করা হয়। এসব মামলায় আসামি করা হয় কয়েক হাজার অজ্ঞাত ব্যক্তিকে।

সংঘর্ষের ঘটনার প্রায় এক মাস পর গত ২২ এপ্রিল হেফাজত ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী এবং বিএনপি নেতা মীর হেলালকে আসামি করে আরও তিনটি মামলা হয় হাটহাজারীতে।

- Advertisement -islamibank

এসব মামলায় হেফাজতের কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতার পাশাপাশি জামায়াতে ইসলামীর শূরা সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকেও গ্রেফতার করেছে পুলিশ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM