চট্টগ্রামে ফের করোনার শনাক্তে উচ্চহার

0

চট্টগ্রামে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যুর সংখ্যা কমলেও কমছে না আক্রান্তের সংখ্যা। এদিন চট্টগ্রামে করোনা ৯৯০টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছে ২২৬ জন। যা হার শতকরা ২২ দশমিক ৮৩। সাম্প্রতিক সময়ে করোনা নমুনার পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়েছে।

এনিয়ে মোট আক্রান্ত ৫৬ হাজার ৩৯৭ জন। একই সময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষায়  ১০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৬ টি নমুনা পরীক্ষায় ৪২ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৮ টি নমুনা পরীক্ষায় ৭৭ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৮জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ২২জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৬জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করে ১২জনের করোনা রোগী শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩১ জন এবং উপজেলায় ৯৫ জন রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...