চট্টগ্রামে করোনা: একদিনে আক্রান্ত আরো ৩ মৃত্যু, আক্রান্ত ২৩৬

0

চট্টগ্রামে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যার মধ্যে প্রায় ৯০ ভাগই নগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরো ২৩৬ জনের। করোনা সংক্রমণ ঠেকাতে আজ বুধবার রাত ৮টা থেকে ফার্মেসী ছাড়া শপিংমলসহ সকল দোকানপাট বন্ধের নির্দেশনা জারি করেছে প্রশাসন।

এদিকে করোনা শনাক্তের সাথে সাথে বাড়ছে মৃত্যুর সংখ্য। একদিনের ব্যবধানে মারা গেছেন ৩ জন।

বুধবার (২৩ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৭১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৩টি নমুনা পরীক্ষায় ৬৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯১টি নমুনা পরীক্ষায় ৭৩ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষায় ৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭২টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা রোগী শানাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৪৫ জন এবং উপজেলায় ৯১ জন রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...