চট্টগ্রামে করোনা: এবার উপজেলায়ও আক্রান্তে উচ্চহার

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুর সংখ্যা। এসময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এদিনও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৪৭ জনে। তবে উপজেলাগুলো ব্যাপকহারে সংক্রমণ দেখা দিয়েছে এদিন আক্রান্তের মধ্যে বিভিন্ন উপজেলার ১২৪ জন রয়েছেন। আর নগরে শনাক্ত হয়েছেন ১২৩ জন। এনিয়ে মোট আক্রান্ত ৫৬ হাজার ৮৮০ জন।

বৃহস্পতিবার (২৪ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এইদিন চট্টগ্রামে ১০টি ল্যাবে এক হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৮৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৯৮টি নমুনা পরীক্ষায় ৪৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষায় করে ২৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা পজেটিভ পাওয়া যায়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৯৭টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৫টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা রোগী পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৭টি নমুনা পরীক্ষা করে ৯ জন এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...