টাইগারদের স্পিন বোলিং কোচ হেরাথ, ব্যাটিং কোচ প্রিন্স

0

শ্রীলঙ্কান সাবেক তারকা স্পিনার রঙ্গনা হেরাথের ব্যাপারে আলোচনা চলছিল আগে থেকেই। শেষ পর্যন্ত তিনিই হচ্ছেন বাংলাদেশের স্পিন বোলিং কোচ। ব্যাটিং কোচ হিসেবে যোগ দেবেন দক্ষিণ আফ্রিকার অ্যাশওয়েল প্রিন্স। শনিবার (২৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

জিম্বাবুয়ে সফর থেকেই দলের সঙ্গে যোগ দেবেন হেরাথ। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে থাকবেন তিনি। অন্যদিকে আপাতত কেবল জিম্বাবুয়ে সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে বিসিবির সঙ্গে চুক্তি হয়েছে প্রিন্সের।

সাদা পোশাকে লঙ্কানদের হয়ে ৯৩ ম্যাচ খেলে ৪৩৩ উইকেট নিয়েছেন হেরাথ। ৭১ ওয়ানডেতে ৭৪ ও ১৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৮ উইকেট নিয়েছেন তিনি। প্রায় দুই দশকের ক্যারিয়ার শেষে স্বীকৃত লেভেল-৩ কোচিং সার্টিফিকেটও নিয়েছেন এই লঙ্কান কিংবদন্তি।

অন্যদিকে ব্যাটিং কোচ প্রিন্স ৬৬ টেস্টে সমান ১১ ফিফটি ও সেঞ্চুরিতে করেছেন ৩৬৬৫ রান। ৫২ ওয়ানডেতে কোনো সেঞ্চুরি ছাড়াই ১০১৮ রান করেছেন তিনি। ক্যারিয়ারে একটি মাত্র টি-টোয়েন্টি খেলে ৫ রান করেছেন প্রিন্স। লেভেল-৩ কোচিং সার্টিফিকেট আছে প্রিন্সেরও। কাজ করেছেন দক্ষিণ আফ্রিকা এ দলের ব্যাটিং কোচ হিসেবে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...