বাইরে তালা, ভেতরে জমজমাট বেচাকেনা

0

চলমান লকডাউনের তৃতীয় দিনে প্রশাসনের চোখ ফাঁকি দিতে দোকানের বাইরে তালা ঝুলিয়ে ভেতরে স্বর্ণ বেচাকেনা করছিলেন এক স্বর্ণকার। কিন্তু বিধিবাম! শেষ রক্ষা হলো না তার।

শনিবার (৩ জুলাই) বিকেলে কর্ণফুলী উপজেলার পুরাতন ব্রিজঘাট বাজারের রানা গোল্ড ফ্যাশন নামের এক দোকানে এ ঘটনা ঘটে। এ সময় অভিযান চালিয়ে ২ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানা।

তিনি বলেন, বাইরে তালা ঝুলিয়ে ভেতরে স্বর্ণ বেচাকেনার সময় আমরা দোকানটিতে অভিযান চালাই। দোকানদারকে দুই হাজার টাকা জরিমানা করা হয় এবং ক্রেতা-বিক্রেতাকে মোখিকভাবে সর্তক করা হয়।

এ ছাড়া সরকারি বিধিনিষেধ অমান্য করায় কর্ণফুলী উপজেলাতে পৃথক অভিযানে ১৬ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দিনভর উপজেলার মইজ্জারটেক, কলেজ বাজার, চরপাথরঘাটা পুরাতন ব্রীজঘাট বাজারসহ বিভিন্নস্থানে এ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে পৃথক অভিযানে অংশ নেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা।

এদিকে যানবাহনে যাত্রী পরিবহন, অযথা রাস্তায় ঘোরাঘুরি করা, মোটরসাইকেলে দুই আরোহী থাকা এবং মাস্ক না পরার দায়ে ২০ মামলায় ১৬ হাজার ৭০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...