চট্টগ্রামে এন্টিজেন টেস্ট: ৪৭৬ নমুনায় শনাক্ত ১৮৪ জন

0

সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে এন্টিজেন টেস্ট। চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে প্রতিদিনই করা হচ্ছে এ টেস্ট। এতে দ্রুত মিলছে করোনা টেস্টের ফলাফল।

সর্বশেষ বুধবার সারাদিনে ৪৭৬টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৮৪ জন। শনাক্তের হার ৩৮ দশমিক ৬৫ শতাংশ। বুধবার (৭ জুলাই) সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত এন্টিজেন টেস্টের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদন অনুযায়ী, এদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সবচেয়ে বেশি ২২১টি নমুনার এন্টিজেন টেস্ট করা হয়। এতে ৭৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এ ছাড়া উপজেলাগুলোতে এন্টিজেন টেস্টে সর্বোচ্চ হাটহাজারী উপজেলায় ৮৮টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের শরীরের করোনা শনাক্ত হয়েছে। তবে এখনও পটিয়া ও মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ টেস্ট শুরু করা যায়নি।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, এন্টিজেন টেস্ট চালু হওয়ায় ফলে রোগীরা সুফল পাবেন। এ ছাড়া খুব অল্প সময়ের মধ্যে চিকিৎসার আওতায় আনা যাবে করোনা আক্রান্তদের।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, এন্টিজেন টেস্ট চালু হওয়ায় দ্রুত করোনা রোগী শনাক্ত করা সম্ভব হচ্ছে। আগে যেখানে রিপোর্ট পেতে ২-৩ দিন সময় লাগত এখন সেখানে এক-দেড় ঘণ্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে। যা সংক্রমণ কমাতে সাহায্য করবে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...