বাজারে উর্ধ্বমুখী চালের দর, অপরিবর্তিত সবজি-মাংস

নগরের বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে সবজি ও মাছ-মাংসের দাম। তবে আবারো চালের দাম কেজিতে ২ থেকে ৩ টাকা বেড়েছে বলে জানিয়েছেন খুচরা বিক্রেতার। এদিকে দাম কমেছে আলু ও পেঁয়াজের।

- Advertisement -

শুক্রবার (১৬ জুলাই) সকালে নগরের রিয়াউদ্দিন বাজার, কাজির দেউরি বাজার, চকবাজার এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

- Advertisement -google news follower

এসব বাজারে প্রতিকেজি বেগুন ৮০ টাকা, করলা ৬০ টাকা, টমেটো ৮০ টাকা, বরবটি ৭০ টাকা, চাল কুমড়া ৪০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, আলু ২০ টাকা, পেঁপে ৪০ টাকা, কাঁচামরিচ ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

পেঁয়াজের দাম কমে প্রতিকেজি বিক্রি হচ্ছে ৪৫ টাকা। শুকনো মরিচ প্রতিকেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা, আদা ১০০ টাকা, হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

চালের বাজারে প্রতিকেজি মিনিকেট ৬২ থেকে ৬৪ টাকা, পাইজাম ৫০ টাকা, পোলাওয়ের চাল ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। চিনির প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭৫ টাকা।

দাম বেড়ে বাজারে প্রতিৎকেজি সোনালি (কক) মুরগি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ থেকে ১৪০ টাকা, লেয়ার ২৪০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা, বকরির মাংস ৭৫০ থেকে ৮০০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৬০০ টাকায়।

এছাড়া মাছের বাজারে প্রতিকেজি তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৭০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, কাতল ২৮০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM