সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধে ১৬ জনের বিরুদ্ধে সমন

0

চট্টগ্রামের ফুসফুস খ্যাত চিরসবুজ সিআরবি রক্ষায় আদালতে মামলা করেছেন এক আইনজীবী। এতে সরকারের বিভিন্ন স্তরের ১৬ কর্মকর্তা ও সংস্থার প্রধানদের বিবাদী করা হয়েছে। আদালত বাদীর আবেদন আমলে নিয়ে প্রত্যেকের বিরুদ্ধে সমন জারি করেছে।

সোমবার (১৯ জুলাই) চট্টগ্রাম সিনিয়র সহকারী জজ ১ নম্বর আমলি আদালতের বিচারক রুবায়েত ফেরদৌস এ সমন জারি করেন।

মামলার বাদী অ্যাড. কাজী ছানোয়ার আহমেদ লাভলু বলেন, একজন সচেতন নাগরিক হিসেবে সিআরবি ঐতিহ্য, পরিবেশ রক্ষায় এবং মুক্তিযোদ্ধাদের কবর রক্ষায় প্রস্তাবিত স্থানে হাসপাতাল নির্মাণ বন্ধের আদালতে মামলা করেছি। আদালত ১৬ জন বিবাদীর বিরুদ্ধে সমন জারি করেছেন।

মামলায় বিবাদী করা হয়েছে— মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব, চট্টগ্রাম ওয়াসার সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী, চট্টগ্রামের পরিচালক স্বাস্থ্য, চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদফতরের উপ-পরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সচিব, বাংলাদেশ রেলওয়ের জিএম (পূর্বাঞ্চল) ও এস্টেট অফিসার, চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক, চট্টগ্রামের জেলা প্রশাসক ও চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের কমিশনারকে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...