বাল্যবিবাহ প্রতিরোধ দিবসে জুরাছড়িতে মানববন্ধন

0

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ অক্টোবর) উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে নির্বাহী অফিসার কার্যালয়ের প্রাঙ্গণের রাস্তায় সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সরকারি-বেসরকারি কর্মকর্তা ও নারী সংগঠনের কর্মীরা মানববন্ধন করেছেন।

মানববন্ধন শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক কর্মকর্তা তরুণ চাকমা। উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো. শরিফুল, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, সমাজসেবা কর্মকর্তা বিজয় গিরি চাকমা, মৎস্য কর্মকর্তা দীপন চাকমা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিমেন চাকমা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পরিবার-সমাজ-জাতি-গোত্র এখন অনেক সচেতন হয়েছে। তারপরও আমাদের সমাজে এখনো পুরুষের সম মর্যাদায় নারীদের মূল্যায়ন করা হয় না। নারীরা পদে পদে বিপদের সম্মুখীন হয়। অনেক পরিবারে ছেলে সন্তানের লেখাপড়ার খরচ যোগাতে গিয়ে কন্যাশিশুদের লেখাপড়া বন্ধ করে দেওয়া হয়। এমনকি সমাজে অপ্রাপ্ত বয়সে কন্যাশিশুদের দায় এড়াতে বিয়ে দেওয়া হয়। এসব বৈষম্য নীতি থেকে আমাদের সকলকে বেরিয়ে আসতে হবে।

জয়নিউজ/সুমন্ত চাকমা

আরও পড়ুন
লোড হচ্ছে...