মাদক ছাড়ুন, জীবন বাঁচান: সিএমপি কমিশনার

0

মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাহবুবুর রহমান বলেছেন, মাদক ছাড়ুন, জীবন বাঁচান। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না। মাদক ব্যবসায়ীরা অবৈধ অস্ত্রও ব্যবহার করে। তাদের ধরতে গেলে তারা পুলিশের উপর হামলা করে। পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশতো হাত গুটিয়ে বসে থাকবে না। প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাদকের বিরুদ্ধে পুলিশের অবস্থান ‘জিরো টলারেন্স’।

মঙ্গলবার (৯ অক্টোবর) কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে পাঁচলাইশ মডেল থানা আয়োজিত কমিউনিটি পুলিশং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিএমপি কমিশনার এসব কথা বলেন।

বক্তব্য রাখেন সিএমপি কমিশনার মো. মাহবুবুর রহমান

শামসুল আলম শামীমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (উত্তর) বিজয় কুমার বসাক, কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর শাখার সদস্য সচিব ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ, চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন, শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আলম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আঞ্জুমন আরা বেগম।

বক্তব্য রাখেন জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী

সিএমপি কমিশনার বলেন, একটি বিশেষ গোষ্ঠী আমাদের কোমলমতি শিক্ষার্থীদের মগজ ধোলাইয়ের মিশনে আছে। তাদের সরলতাকে পুঁজি করে মাদক ও জঙ্গিবাদে সম্পৃক্ত করার অপচেষ্টা করছে। এ ব্যাপারে অভিভাবকদের সচেতন হতে হবে। সন্তান কোথায় যায়, কার কাছে যায়, কার সাথে চলাফেরা করে- সবকিছুর উপর নজর রাখতে হবে। সরকার ইতোমধ্যে মাদক ব্যবসায়ীদের মৃত্যুদণ্ডের বিধান করেছে। সুতরাং বাঁচতে হলে মাদক ছাড়তেই হবে।

মাদক ব্যবসায়ীদের সুপথে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, মাদকে যে পুঁজি বিনিয়োগ করেছেন, তা অন্য ব্যবসায় খাটান। সম্মানের সাথে মাথা উঁচু করে বাঁচুন। মাদক ব্যবসায় সাময়িক লাভের লোভে নিজের জীবন কেন ঝুঁকিতে ফেলছেন। সৎ ব্যবসায় ফিরে নিজের পুঁজি সংরক্ষণ করুন। পরিবারের সম্মান বাঁচান, সমাজে মাথা উঁচু করে চলুন।

জয়নিউজ/ফারুক/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...