রাশিয়া সফর শেষে দেশে ফিরলেন নৌবাহিনী প্রধান

রাশিয়ায় সাত দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।

- Advertisement -

শুক্রবার (৩০ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌপ্রধান (অপারেশন্স) এবং ঢাকার নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

- Advertisement -google news follower

রাশিয়া সফরকালে গত ২৫ জুলাই দেশটির নৌবাহিনীর ৩২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান এবং ৫ম নেভাল প্যারেডে অংশগ্রহণ করেন নৌপ্রধান। এসময় নৌপ্রধান বিভিন্ন দেশ থেকে আগত নৌবাহিনী প্রধান ও উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

পরে তিনি রাশিয়ার নৌসদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান এডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে দুই দেশের নৌপ্রধানগণ পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিসহ বিভিন্ন দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় দুই দেশের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া নৌপ্রধান দেশটির নৌ জাদুঘর ও ঐতিহাসিক স্থাপনাসমূহ পরিদর্শন করেন।

- Advertisement -islamibank

উল্লেখ্য, রাশিয়ার নৌবাহিনী প্রধান এডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভের আমন্ত্রণে গত ২৩ জুলাই রাশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM