জনতা নয়, নেতারাই ঠিক করছেন রাষ্ট্রপ্রধান: ববি হাজ্জাজ

0

ভোট দিচ্ছে জনগণ অথচ দেশের প্রধান কে হবে তা রাজনৈতিক দলগুলোরে নেতারাই ঠিক করছে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ। মঙ্গলবার (৯ অক্টোবর) চট্টগ্রাম প্রেস ক্লাবে দলটির উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ববি হাজ্জাজ বলেন, আমরা জনগণের জন্য কাজ করতে চাই। দেশে অনেক রাজনৈতিক দল রয়েছে। তারা নির্বাচিত হওয়ার পর সাধারণ জনগণের কথা ভুলে যায়। আমি চাই না এমন দলকে। দেশে এমন ২টি রাজনৈতিক দলের নেতারা রয়েছে যারা নির্বাচিত হওয়ার পর তাদের আর জনগণের পাশে দেখা যায় না। তাই আমি সাধারণ মানুষের জন্য কাজ করতে চাই। আমাদের দলের বয়স দেড় বছর। কিন্তু এরই মধ্যে আমরা দেশের সব জায়গায় ছড়িয়ে পড়েছি। আপনারা আমাদের সাথে আছেন, তাই আমরা এতটুকু পথ আসতে পেরেছি।

তিনি আরো বলেন, রাজনীতি অনেক পিচ্ছিল। কিন্তু আমি এই পিচ্ছিল পথকে মসৃণ করতে চাই। ৭১-র স্বাধীনতা যুদ্ধে রক্ত দিয়েছিল আমাদের ছাত্ররা। কিন্তু আজ ছাত্রসমাজ কি সুবিধা পাচ্ছে? বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। কিন্তু আসলেই দেশে গণতন্ত্র আছে? নিজে নিজে দেশের প্রধানের দায়িত্ব নিচ্ছে। আমরা এক সরকারকে বার বার চাই না।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন এনডিএম মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়েত, মোস্তফা এজাহারুল ইসলাম, যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি লায়ন নুরুজ্জামান হিরা, এনডিএমের বিভাগীয় সম্পাদক আনোয়ার হোসেন মানিক, ছাত্র আন্দোলনের সভাপতি মো. ইসমাল হোসেন, যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মো. আরিফুল রহমান, চট্টগ্রাম মহানগরের যুব আন্দোলনের সদস্য সচিব অধ্যাপক এম সাইফুল্লাহ মুনির, এডভোকেট সাইফুল উদ্দিন খালেক, সাইফুল রহমান সুমন।

 

জয়নিউজ/হিমেল ধর/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...