চট্টগ্রামে করোনা: উপজেলায় দ্বিগুণ হয়েছে মৃত্যু ও আক্রান্তের হার

0

চট্টগ্রামে করোনায় প্রতিদিন বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। তবে গত কয়েক সপ্তাহ ধরে উপজেলাগুলোতে প্রায় দ্বিগুণ হয়েছে এ মৃত্যু ও আক্রান্তের হার। গত ২৪ ঘণ্টায় জেলায় মারা গেছেন ১১ জন করোনা রোগী। এরমধ্যে নগরের ৪ জন ও উপজেলার ৭ জন রয়েছেন।

সেইসঙ্গে নমুনা পরীক্ষার অনুপাতে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। এদিন চট্টগ্রামের ২ হাজার ৭৮৬ নমুনা পরীক্ষায় বিপরীতে আক্রান্ত হয়েছে ৯৮৫ জন। যার শনাক্তের হার প্রায় ৩৪ শতাংশ।

সোমবার (২ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এ নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩৩৮ নমুনা পরীক্ষায় ১৪৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৬ নমুনা পরীক্ষায় ১৮৪ জন, এন্টিজেন টেস্টে ১ হাজার ৪৮ নমুনা পরীক্ষায় ২৮১ জন ও জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ১৪ নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ৩২৪ নমুনা পরীক্ষায় ১৫২ জন, শেভরনে ৩৩৪ নমুনা পরীক্ষায় ৬৩ জন,  মেডিকেল সেন্টারে ৬৮ নমুনা পরীক্ষায় ৩৮ জন ও এপিক হেলথ কেয়ারে ১৭১ নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩টি নমুনা পরীক্ষা করে দুই জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে ৬৯২ জন নগরের এবং ২৯৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা রয়েছেন।

উল্লেখ্য, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯৮৪ জন ও মোট ৮৩ হাজার ৮৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...