গণটিকার পরিকল্পনায় আসছে পরিবর্তন

0

আগামী ৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া গণটিকা কার্যক্রমে পরিবর্তন আনতে যাচ্ছে সরকার। এই কার্যক্রম ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত চলার কথা থাকলেও টিকার স্বল্পতা ও সংরক্ষণ জটিলতাসহ কয়েকটি কারণে টিকাদান কার্যক্রমের বিশেষ ক্যাম্পেইন পরিকল্পনায় পরিবর্তন করা হয়েছে।

আপাতত শুধু ৭ আগস্ট অধিক সংখ্যক মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক এ বি এম খুরশিদ আলম।

মহাপরিচালক জানান, বৃদ্ধ, নারী, প্রতিবন্ধীদের অগ্রাধিকার দিয়ে ৭ আগষ্ট অধিক সংখ্যক মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। সাতদিন বিরতি দিয়ে ক্যাম্পেইন আবার শুরু হবে ১৪ আগস্ট থেকে এবং চলবে ১৯ আগস্ট পর্যন্ত। গণটিকাদান বিষয়ে বিস্তারিত শুক্রবার এক সংবাদ সম্মেলনে তুলে ধরা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশে গণহারে টিকা কার্যক্রম পরিচালনায় ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত দেশব্যাপী ৬ দিনের ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের উদ্যোগ নেওয়া হয়। এসময় এক সপ্তাহে এক কোটি মানুষকে টিকা দেওয়ার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তবে টিকার স্বল্পতা থাকায় ৬ দিনের পরিবর্তে এখন মাত্র একদিন করা হবে এই ক্যাম্পেইন। সেদিনের পর সাতদিন পর্যবেক্ষণ করা হবে। এরপর ১৪ আগস্ট থেকে গণটিকা কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...