বাজারে বেড়েছে কাঁচা মরিচের ঝাল, সবজি-মুরগিতেও উর্ধ্বগতি

বাজারের অস্বাভাবিক দামে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। কেজিতে এক লাফে দাম দাঁড়িয়েছে ২০০ টাকা। এদিকে সপ্তাহের ব্যবধানে সবজি ও মুরগির দামও বেড়েছে। তবে অপরিবর্তিত রয়েছে অন্যান্য নিত্যপণ্যের দাম।

- Advertisement -

শুক্রবার (১৩ আগস্ট) সকালে নগরের রিয়াজউদ্দিন বাজার, কাজীর দেউড়ি বাজার, চকবাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি করলা ৬০ টাকা, বরবটি ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, টমেটো ১০০ টাকা, শসার ৬০ টাকা, চাল কুমড়া ৪০ টাকা, সিম ১২০ টাকা, পটল ৪০ টাকা, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, প্রতিপিস লাউ ৬০ টাকা, পেঁপে ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, আলু  ২০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

পেঁয়াজ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৪৫ টাকা। আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকা, শুকনা মরিচ প্রতি কেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা,  হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

চালের বাজারে মিনিকেট ৬০ থেকে ৬২ টাকা, পাইজাম ৪৯ টাকা, মোটা চালের ৪৫ থেকে ৪৭ টাকা, পোলাওর চাল ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। চিনির প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭৫ টাকা।

বাজারে প্রতিকেজি রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, কাতল ২৮০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

মুরগির বাজারে প্রতিকেজি সোনালি (কক) মুরগি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা, ব্রয়লার মুরগি ১২০ থেকে ১৩০ টাকা, লেয়ার মুরগি ২২০ থেকে ২৩০ টাকা। প্রতিকেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকায়। প্রতিকেজি খাসির মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM