চট্টগ্রামে করোনা: নগর ছাড়িয়ে উপজেলাগুলোতে বাড়ছে সংক্রমণ

0

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা কয়েকদিনে বেশ খানিকটা কমে এসেছে। তবে আগে যেখানে আক্রান্তের ৯০ ভাগই ছিল নগরের বাসিন্দা সেখানে উপজেলাগুলোতে করোনা ছড়িয়ে পড়েছে ব্যাপকহারে। গত ২৪ ঘন্টায় ৩৪৮ জন আক্রান্তদের মধ্যে ২০২ জন নগরের এবং ১৪৬ জন উপজেলার বাসিন্দা। সেইসঙ্গে মারা যাওয়া ৬ জনের মধ্যে মধ্যে ৪ জন নগরের এবং ২ জন উপজেলার বাসিন্দা। উপজেলাগুলোর মধ্যে হাটহাজারীতে করোনার উচ্চ সংক্রমণ রয়েছে। এদিনও এ উপজেলাতে ৩৫ জন রোগী শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য পাওয়া যায়।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪০ নমুনা পরীক্ষায় ৮৭ জন, বিআইটিআইডি ল্যাবে ৭৫২ নমুনা পরীক্ষায় ৩৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭১ নমুনা পরীক্ষায় ৬০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬২ নমুনা পরীক্ষায় ৫৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৮ নমুনা পরীক্ষায় ১৯ জন, শেভরন ল্যাবে ৩১৫ নমুনা পরীক্ষায় ৯ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৩ নমুনা পরীক্ষায় ১৪ জন, আরটিআরএল ল্যাবে ৯ নমুনা পরীক্ষায় ৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২০ নমুনা পরীক্ষায় ৪ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৯৩ নমুনা পরীক্ষায় ৩৬ জন ও ১৩৯ অ্যান্টিজেন টেস্ট করে ২০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে ৮০ নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...