বরিশালে ইউএনও-ওসির বিরুদ্ধে মামলা তদন্ত করবে পিবিআই

0

বরিশাল সদর ইউএনও মুনিবুর রহমান ও ওসি নুরুল ইসলামের বিরুদ্ধে দুটি মামলার আবেদন গ্রহন করেছে আদালত। একইসঙ্গে মামলা দুটি পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছের বিচারক।

রোববার (২২ আগস্ট) বিকাল সাড়ে ৪টায় চিফ জুডিশিয়াল আদালতের বিচারক মাসুম বিল্লাহ। এ তথ্য জানিয়েছেন অ্যাড. তালুকদার মো. ইউনুচ।

রোববার সকালে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে একটি অভিযোগ দিয়েছেন। সেটিতে ইউএনও ছাড়াও আসামি করা হয়েছে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুরুল ইসলামসহ ৮ জনকে। এছাড়া আরও ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

অন্যদিকে ইউএনওর বিরুদ্ধে আরেকটি অভিযোগ দায়ের করেছেন বরিশাল সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার। সেই অভিযোগে ইএনওর নাম উল্লেখসহ ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

রফিকুল ইসলাম খোকন এবং মো. বাবুলর করা মামলার আবেদনে ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে বিসিসির কাজে বাধাদান, বিনা উস্কানীতে বিসিসি’র কর্মচারীদের ওপর গুলিবর্ষণের নির্দেশ প্রদান, হামলা, গুলিতে একাধিক ব্যাক্তির অঙ্গহানী এবং ৩০/৪০ জনকে আহত করার অভিযোগ আনা হয়েছে।

অ্যাড. তালকদার মো. ইউনুচ জানান, মামলার আবেদন সকালে করা হলেও এটি সিদ্ধান্তর জন্য রেখে দেওয়া হয়। বিকেলে বিচারক মামলাটি গ্রহন করে পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...