করোনায় মৃত্যু ও রোগী শনাক্ত বেড়েছে

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু এবং শনাক্ত বেড়েছে। এ সময়ে মারা গেছেন আরও ৭০ জন। যা গতকালের চেয়ে ৯ জন বেশি।

একইভাবে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই হাজার ৪৩০ জন শনাক্ত হয়েছেন। গতকাল (৪ সেপ্টেম্বর) এক হাজার ৭৪৩ জনের শনাক্ত হবার কথা জানিয়েছিল অধিদফতর।

রোববার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭০ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৬ হাজার ৫৬৩ জন। আর নতুন শনাক্ত হওয়া দুই হাজার ৪৩০ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে করোনাতে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ১৪ হাজার ৪৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৬০ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হলেন ১৪ লাখ ৫১ হাজার ৬৩ জন। ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৮১৯টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ১৬৩টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯০ লাখ ৬৪ হাজার ১৫টি জানিয়ে অধিদফতর বলছে, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ১০ হাজার ২১৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৫৩ হাজার ৭৯৭টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ৯ দশমিক ৬৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৮১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭০ জনের মধ্যে পুরুষ ৪০ জন আর নারী ৩০ জন। এ পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ১৮৮ জন আর নারী মারা গেলেন নয় হাজার ৩৭৫ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন তিনজন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া ৭০ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩১ জন, চট্টগ্রাম বিভাগের ২০ জন, রাজশাহী ও খুলনা বিভাগের তিনজন করে, বরিশাল বিভাগের দুইজন, সিলেট বিভাগের ছয়জন, রংপুর বিভাগের চারজন আর ময়মনসিংহ বিভাগের আছেন একজন।

মারা যাওয়া ৭০ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫০ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৮ জন আর বাড়িতে মারা গেছেন দুইজন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...