চট্টগ্রামে ১০ শতাংশের নিচে নামল করোনা শনাক্তের হার

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার নেমেছে ১০ শতাংশের নিচে। এইসময়ে করোনা শনাক্ত হয়েছে ১০৬ জনের। যার শনাক্তের হার ৬ দশমিক ৮৮ শতাংশ। এনিয়ে মোট আক্রান্ত ১ লাখ ৬৬৬ জন। তবে এদিনও মারা গেছে আরো দুই জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৫৪২টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষায় ৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৭১টি নমুনা পরীক্ষায় ৩৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষায় ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০১টি নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৯১টি নমুনা পরীক্ষা করে ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং এপিকে ৭৩ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে করোনা রোগী শনাক্ত হয়েছে।

আরটিআরএল ল্যাবে ৭টি নমুনা পরীক্ষা করে ২জনের শরীরে করোনা পজেটিভ হয়েছে।

এদিন কোনো ল্যাবে অ্যান্টিজেন টেস্ট করা হয়নি। তবে মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯টি, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। অন্যদিকে ল্যাবে এইডে ১টি নমুনা পরীক্ষা করা হয়, এতে নমুানটি পজেটিভ আসে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৪ জন ও উপজেলার ৫২ জন বাসিন্দা রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...