মুরগি-পেঁয়াজে বাড়ল দাম

নগরে সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে মুরগি ও পেঁয়াজের। প্রতিকেজি মুরগির মাংসে বেড়েছে ১০ টাকা আর পেঁয়াজে বেড়েছে ৫ টাকা। অপরদিকে অপরিবর্তিত রয়ে অন্যান্য পণ্যের দাম।

- Advertisement -

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে নগরের রিয়াজউদ্দিন বাজার, কাজীর দেউড়ি ও চকবাজার এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি  বেগুন ৮০ টাকা, করলা ৬০ টাকা, টমেটো ১০০ টাকা, চাল কুমড়া পিস ৪০ টাকা, আলু ২০ থেকে ২৫ টাকা, কাঁচা মরিচ ১০০ টাকা, প্রতি পিস লাউ ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, পটল ৪০ টাকা, কাঁচা কলা ২৫ টাকা, ঢেঁড়স ৪০ টাকা।

প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা, আদা ১০০ টাকা, হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায়। এসব বাজারে কেজি প্রতি চিনি বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

- Advertisement -islamibank

মাংসের মধ্যে প্রতিকেজি সোনালি (কক) মুরগি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ থেকে ১৪৫ টাকা, লেয়ার মুরগি ২৩০ থেকে ২৪০ টাকা।  প্রতিকেজির খাসির মাংসা ৮০০ টাকা এবং গরুর মাংস ৫৫০ থেকে ৬০০ টাকায়।

মাছের বাজারে প্রতিকেজি  তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, কাতল ২৮০ টাকা, লইট্যা ১২০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, ইলিশ মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM