কক্সবাজারে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২, অস্ত্র ও ইয়াবা উদ্ধার

0

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে বিজিবি’র সঙ্গে পৃথক দুইটি বন্দুকযুদ্ধে দুই মাদককারবারী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি ও প্রায় চার লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) ভোরে উখিয়ার রাজাপালং তুলাতলী জলিলের গোদা ব্রিজ এলাকা এবং টেকনাফের হ্নীলার দমদমিয়া ন্যাচার পার্ক সংলগ্ন ডাবল জোড়া এলাকায় পৃথক দুটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজন হলেন উখিয়ার রাজাপালং ইউনিয়নের ডেইল পাড়ার সৈয়দ নুরের ছেলে মোহাম্মদ শাহজাহান (২৭)। অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, ভোরে রাতে উখিয়ার রাজাপালংয়ে বিজিবির সঙ্গে কতিপয় মাদক কারবারীর গোলাগুলির ঘটনায় মোহাম্মদ শাহজাহান নামের একজন নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি এলজি উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, মোহাম্মদ শাহজাহান একজন চিহ্নিত ডাকাত, মাদক ও অস্ত্র ব্যবসায়ী। উখিয়াসহ বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ১০টির বেশি মামলা রয়েছে।

অপরদিকে বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, টেকনাফের ডাবল জোড়া এলাকায় বিজিবির সঙ্গে পৃথক আরেকটি গোলাগুলির ঘটনায় এক মাদক কারবারী নিহত হয়েছে। ভোরে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে তিনজন লোককে সাঁতরিয়ে কূলে উঠতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য সংকেত দেন। এতে লোকগুলো অতর্কিত বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থলে তল্লাশি করে ৩ লাখ ৪০ হাজার ইয়াবা, একটি এলজি ও ১টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...