এবার পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ড

0

নিউজিল্যান্ডের পর পাকিস্তান সফর বাতিলের ঘোষণা দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও (ইসিবি)। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা। আগামী মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড নারী ও পুরুষ দুই দলেরই। কেউই আপাতত যাচ্ছে না।

আগামী ১৩ ও ১৪ অক্টোবর পাকিস্তানের মাটিতে দুইটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের। একই মাসের ১৭, ১৯ ও ২১ তারিখে পাকিস্তান নারী দলের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল তাদের নারী দলের। দুই দলের সবগুলো ম্যাচই হওয়ার কথা ছিল রাওয়ালপিন্ডিতে।

এর আগে ম্যাচের কয়েক ঘণ্টা আগে পাকিস্তান সফর বাতিলের ঘোষণা দেয় নিউজিল্যান্ড। কারণ হিসেবে দেখিয়েছিল নিরাপত্তা শঙ্কাকে। এই ঘটনার তিনদিনের মাথায় দেশটিতে সফর বাতিলের ঘোষণা দিলো ইংল্যান্ড।

সোমবার এক বিবৃতিতে ইসিবি লিখেছে, ‘মানসিক ও শারিরীকভাবে আমাদের খেলোয়াড়দের সুস্থ থাকা সর্বোচ্চ গুরুত্বের বিষয়। আর এই সময়টা বেঁচে থাকার জন্য আরও কঠিন। আমরা জানি যে এই অঞ্চলে ভ্রমণের বিষয়ে উদ্বেগ রয়েছে। আমরা বিশ্বাস করি যে এখানে যাওয়া একটি খেলোয়াড়ি দলের ওপর আরও চাপ যোগ করবে। যারা ইতোমধ্যে সীমাবদ্ধ কোভিড পরিবেশে দীর্ঘ সময় ধরে খেলছে।’

তবে আগামী বছর পাকিস্তানে যাওয়ার ব্যাপারে আশাবাদী ইসিবি, ‘ভবিষ্যৎ সূচি অনুযায়ী ২০২২ সালে পুরুষ দলের পাকিস্তানের সফরের ব্যাপারে ইসিবি প্রতিজ্ঞাবদ্ধ। এই বছরের শুরুতে আমরা পাকিস্তানের মাটিতে অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার ব্যাপারে রাজি হয়েছিলাম। পুরুষ দলের সঙ্গে নারী দলকেও সঙ্গে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল আমাদের।’

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...