সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিষয় খতিয়ে দেখা হবে: রেলমন্ত্রী

0

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় জনগণের কল্যাণে কাজ করেন। চট্টগ্রামের মানুষ যদি সিআরবিতে কোনো স্থাপনা না চায়, তাহলে জোর করে তা চাপিয়ে দেওয়া হবে না। সেখানে হাসপাতাল নির্মাণের বিষয়টি খতিয়ে দেখা হবে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রাণ-প্রকৃতি ধ্বংস করে নগরের ফুসফুসখ্যাত সিআরবিতে বেসরকারিভাবে হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়ার পর থেকে তার বিরুদ্ধে প্রায় তিন মাস ধরে প্রতিবাদ করছেন স্থানীয়রা। প্রতিদিনই বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, মশাল মিছিলের মতো নানা কর্মসূচি পালন করে আসছেন বিশিষ্টজনসহ চট্টগ্রামের সর্বস্তরের মানুষ।

শুক্রবার চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন নির্মাণকাজের পরিদর্শন শেষে একটি অনুষ্ঠানে যোগ দিতে চট্টগ্রামে আসেন রেলমন্ত্রী। এদিকে প্রতিদিনের মতো এদিনও সকাল থেকে সিআরবিতে দৌড় প্রতিযোগিতা, বিক্ষোভ সমাবেশের মতো নানা কর্মসূচি পালন করা হয়।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে রেলমন্ত্রী সুজন বলেন, সিআরবিতে আন্দোলন নিয়ে যেভাবে সংবাদ মাধ্যমে খবর আসছে, এতটা করার কোনো অর্থ নেই। যেসব ইস্যু নিয়ে সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরোধিতা হচ্ছে, সেখানে তথ্যগত কোনো ভুল আছে কি-না, তা আমাদের খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে।

মন্ত্রী আরও বলেন, আন্দোলনকারীরা কিছুদিন আগে আনুষ্ঠানিকভাবে একটা দরখাস্ত দিয়েছেন। সেটি আমরা খতিয়ে দেখব। আমাদের যাচাই-বাছাই করার জন্য সময় দিতে হবে। পাবলিক প্রাইভেট পার্টনারশিপকে সরকার উৎসাহিত করছে। এর আওতায় এই প্রকল্পটি নেওয়া হয়েছে। ২০১৩-১৪ সালের দিকে প্রকল্পটির প্রক্রিয়া শুরু হয়। অথচ তখন কেউ কোনো আপত্তি তোলেনি, এখন আপত্তি আসছে। এই আপত্তিগুলোর কারণ আমাদের জানতে হবে। প্রধানমন্ত্রী আমাদের সবার অভিভাবক। তিনি যে সিদ্ধান্ত দেবেন, তা আমাদের জন্য শিরোধার্য।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আমি এতদূর থেকে কক্সবাজার রেললাইন পরিদর্শন করতে এলাম। কিন্তু এসব নিয়ে আপনারা প্রশ্ন করছেন না। পজিটিভ নিউজ করেন, নেগেটিভ নিউজ করা ভালো না।

এ সময় মন্ত্রী বলেন, সমাজে এক শ্রেণির কিছু মানুষ আছেন, যাদের কোনো কাজই ভালো লাগে না। তারাই মূলত হাসপাতাল নির্মাণের বিরোধিতা করছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...