কাজের উদ্দেশে ভিজিট ভিসায় দুবাই যেতে দেবে না ইমিগ্রেশন পুলিশ

0

ভিজিট (ভ্রমণ) ভিসা নিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে কেউ কাজের উদ্দেশে যেতে চেষ্টা করলে তাদের বিমানবন্দরে ইমিগ্রেশন করবে না বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন পুলিশ। তাদের বিমানবন্দরেই আটকে দেওয়া হবে।

জানা গেছে, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপির নির্দেশে কোনও যাত্রী কাজের উদ্দেশে দুবাই যাওয়ার চেষ্টা করলে তাদের ইমিগ্রেশন করা হবে না। সম্প্রতি বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের সহকারী পুলিশ সুপার সালেহ মুহাম্মদ জাকারিয়া স্বাক্ষরিত অফিসে আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।

আদেশে বলা হয়েছে, শুধুমাত্র প্রকৃত ভ্রমণকারীদের ক্ষেত্রে ভ্রমণ ভিসা দিয়ে ইমিগ্রেশন সম্পন্ন করা হবে। বিশিষ্ট ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও কর্মচারী, সংসদ সদস্য (এমপি), মন্ত্রী, বিশিষ্ট রাজনীতিবিদ ও পেশাজীবীদের ক্ষেত্রে ভিজিট ভিসায় দুবাই যেতে দেওয়া হবে বলেও আদেশে উল্লেখ করা হয়।

যেসব যাত্রী দুবাইয়ের কাজের ভিসা অথবা রেসিডেন্স পারমিট নিয়ে যাবেন তাদের ইমিগ্রেশনে কোনও বাধা থাকবে না। তবে যাদের কাজের ভিসা অথবা রেসিডেন্স পারমিটের মেয়াদ শেষ হয়ে গেছে, তারা ভিজিট ভিসায় ইমিগ্রেশন বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে যেতে পারবেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...